৯:০২ এএম, ২৭ সেপ্টেম্বর ২০২০, রোববার | | ৯ সফর ১৪৪২




সম্প্রীতির বান্দরবানে আলো ছড়াবে কোমলমতি শিক্ষার্থীরা: পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

১০ সেপ্টেম্বর ২০২০, ১২:০৫ পিএম | নকিব


রিমন পালিত.বান্দরবান প্রতিনিধি: সম্প্রীতির বান্দরবানে আলো ছড়াবে কোমলমতি শিক্ষার্থীরা জানালেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী  বীর বাহাদুর উশৈসিং মহোদয়ের পক্ষ থেকে থানচি উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বই ও ক্রীড়া সামগ্রী প্রদান অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা। 

বুধবার বিকালে বীর বাহাদুর ফাউন্ডেশনের আয়োজনে থানচি উপজেলা মিলনায়তনে হল প্রাঙ্গণে এই শিক্ষা ও ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়। 

বীর বাহাদুর ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক নাজমুল হোসেন বাবলুর  সভাপতিত্বে কোমলমতি শিক্ষার্থীদের মাঝে বই ও ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থানচি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নুমেপ্রু মারমা, বীরবাহাদুর ফাউন্ডেশনের উপদেষ্টা আনিসুর রহমান সুজন, বান্দরবান কলেজ ছাত্রলীগের সভাপতি সু্হ্নিদ বড়ুয়া সহ ফাউন্ডেশনের সদস্যবৃন্দ ও ছাত্র ছাত্রী অনেকে। 

দুর্গম পাহাড়ি অঞ্চলের কোমলমতি সকল শিশুকে শিক্ষা এবং ক্রীড়াঙ্গনে সুদুরপ্রসারি ভাবে এগিয়ে নিয়ে যাবার জন্য বান্দরবানের প্রত্যন্ত অঞ্চলে অন্ধকারে আলোর মতো কাজ করছে বীর বাহাদুর ফাউন্ডেশন। 

তাই তিনি ফাউন্ডেশন থেকে পর্যায়ক্রমিকভাবে বান্দরবানের প্রতিটা স্কুল-কলেজে ছেলে মেয়েদের মাঝে এই পুস্তক ও ক্রীড়া সামগ্রী বিতরণ করে যাচ্ছেন। 

তারই ধারাবাহিকতায় থানচি উপজেলার তিনটি প্রাথমিক বিদ্যালয় ও একটি কলেজের ১০০ জন শিক্ষার্থীদের মাঝে এই পুস্তক ও ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয় । 

অতিথিরা আশা করছেন পার্বত্য অঞ্চলের কোনো শিশু শিক্ষা ও ক্রীড়া ক্ষেত্রে আর পিছিয়ে থাকবে না।  বর্তমানে বিভিন্ন আন্তর্জাতিক অলিম্পিক প্রতিযোগিতার মধ্যে বান্দরবানের ছেলেমেয়েরা সুনামের সাথে বিভিন্ন কিছু অর্জন করেছে।  ভবিষ্যতেও এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে সকলের আশা।  তাই সকল অতিথিরা বীর বাহাদুর ফাউন্ডেশন এর মত সকলকে বান্দরবানের ছেলে মেয়েদেরকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবার জন্য আন্তরিক আহ্বান জানান। 


keya