৬:১৮ পিএম, ২৬ অক্টোবর ২০২০, সোমবার | | ৯ রবিউল আউয়াল ১৪৪২




রাউজানে গোদামে পেঁয়াজ মজুদ ও অতিরিক্ত দামে বিক্রিঃ ভ্রাম্যমান আদালতের অভিযানে জরিমানা

১৭ সেপ্টেম্বর ২০২০, ০৩:৩০ পিএম | নকিব


প্রদীপ শীল, রাউজানঃ
চট্টগ্রামের রাউজানে গোদামে পেঁয়াজ মজুদ করে অতিরিক্ত দামে বিক্রি করার অভিযোগে তিনটি ব্যবসায়ীক প্রতিষ্ঠানকে ২৮ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে ফকির হাট বাজার ও জলিলনগরে এই অভিযান পরিচালনা করেন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জোনায়েদ কবির সোহাগ। 

এসময় তিনি বিভিন্ন দোকানে পেঁয়াজ ৬৫ থেকে ৭৫ টাকা কেজি দরে বিক্রি করায় ফকির হাটের খাজা ষ্টোরের শাহ্ জাহানকে ২০ হাজার টাকা, অনিল ষ্টোরের উজ্জ্বল দাশকে ৫ হাজার টাকা ও থানা রোডের জলিল নগর এলাকায় আবদুর নবীকে ৩হাজার টাকাসহ মোট ২৮ হাজার টাকা জরিমানা করা হয়।  ফকির হাটের খাজা ষ্টোরের মালিক শাহ্ জাহান পেঁয়াজ মজুদ করে পাইকারী ৭০ টাকায় কেজি বিক্রির করায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়। 

তাকে প্রথম বারের মত সতর্ক করে পাইকারী ৫৫ টাকার বিক্রির জন্য তাগাদা দেয়া হয়।  অভিযান প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জোনায়েদ কবির সোহাগ বলেন, পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।  কিছু অসাধু ব্যবসায়ী পেঁয়াজের কৃত্রিম সংকট তৈরী করে অতিরিক্ত মুনাফা করছেন।  সরকারকে বেকায়দায় ফেলতে কিছু পাইকারী ব্যবসায়ী এই কৃত্রিম সংকট তৈরী করছেন। 

দেশে পেঁয়াজের কোন সংকট নেই।  আমরা বাজার নিয়ন্ত্রণে সবসময় অভিযান অব্যাহত থাকবে।