৭:৪৮ এএম, ২৫ অক্টোবর ২০২০, রোববার | | ৮ রবিউল আউয়াল ১৪৪২




নাচোলে ভোক্তা অধিকার অধিদপ্তরের বিশেষ অভিযান

২৩ সেপ্টেম্বর ২০২০, ১২:০৫ পিএম | নকিব


মোঃআশরাফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের নাচোল বাজারে তদারকিমূলক অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়। 

মঙ্গলবার নাচোল বাজারে অভিযানে, মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ২টি মুদি দোকানকে ২ হাজার করে মোট ৪ হাজার টাকা এবং এক হোটেলে মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ২ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। 

অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. জহিরুল ইসলাম, নাচোল উপজেলার স্যানিটারি ইন্সপেক্টর মোসা. ফাতেমা খাতুন। 

জহিরুল ইসলাম জানান, নাচোল বাজারে তদারকি করতে গিয়ে দেখা যায়, কিছু দোকানে কোন মূল্য তালিকা নেই এবং মূল্যের অসামঞ্জস্যতা লক্ষ করা যায়।  কোন দোকানে চাল, ডাল, পেঁয়াজ, রসুন, আদা ইত্যাদি নিত্য প্রয়োজনীয় পণ্যের ক্রয় ভাউচার নেই। 

ব্যবসায়ীদের সতর্ক করা হয় যেন অতিরিক্ত মুনাফালোভী না হয় ও মূল্যে কারসাজি না করেন।  এ ছাড়া প্রতিষ্ঠান মালিকদের সামাজিক দূরত্ব বজায় রাখা, য্য মূল্যে পণ্য বিক্রয় করা ও মূল্য তালিকা প্রদর্শন করার বিষয়ে সচেতন হওয়ার আহবান জানান জহিরুল ইসলাম।