৭:৫৮ এএম, ২৫ অক্টোবর ২০২০, রোববার | | ৮ রবিউল আউয়াল ১৪৪২




অসহায় মানুষকে আত্মনির্ভরশীল করতে মাইজভাণ্ডারী শাহ এমদাদীয়ার ‘স্বনির্ভরতা উদ্যোগ’

১৭ অক্টোবর ২০২০, ১১:৪২ এএম | নকিব


নকিব ছিদ্দিকী, চট্টগ্রাম :

করোনা মহামারির কারনে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়ে অসহায় হয়ে পড়া মানুষের পাশে দাঁড়িয়েছে আঞ্জুমানে মোত্তাবেয়ীনে গাউছে মাইজভাণ্ডারী (শাহ এমদাদীয়া)।   অসহায় মানুষকে আত্মনির্ভরশীল করতে নেওয়া হয়েছে ‘স্বনির্ভরতা উদ্যোগ’।  

প্রাথমিক পর্যায়ে ফটিকছড়ি, হাটহাজারী, রাউজান, রাঙ্গুনিয়া ও রাঙ্গামাটি সদর এলাকার অসহায় আটটি পরিবারকে আটটি সিএনজি অটোরিকশা প্রদান করা হয়েছে।   এছাড়া গাউছুল আজম মাইজভাণ্ডারী টেকনিক্যাল ইনস্টিটিউট থেকে উত্তীর্ণ শিক্ষার্থীদের দুইটি সেলাই মেশিন ও তিনটি কম্পিউটার প্রদান করা হয়েছে। 

মাইজভাণ্ডার দরবার শরীফ গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের সাজ্জাদানশীন আওলাদে রাসূল (স.) সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারীর (ম.)’র পৃষ্ঠপোষকতায় ও নায়েব সাজ্জাদানশীন সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারীর (ম.) ব্যবস্থাপনায় শুক্রবার (১৬ অক্টোবর) খুলশী মাইজভাণ্ডারী খানকা শরীফে এসব সিএনজি অটোরিকশা, সেলাই মেশিন ও কম্পিউটার হস্তান্তর করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন খান অ্যাগ্রো গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দুল হক খান, মাইজভাণ্ডারী ফাউন্ডেশনের কো-চেয়ারম্যান ক্যাপ্টেন সৈয়দ সোহেল হাসনাত ও আওলাদে গাউছুল আজম সৈয়দ এরহাম হোসাইন মাইজভাণ্ডারী। 

নায়েব সাজ্জাদানশীন সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারী বলেন, করোনা মহামারির কারনে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়ে অসহায় হয়ে পড়া মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি আমরা।  আমাদের এ উদ্যোগ সরকারের স্বনির্ভর বাংলাদেশ গড়ার যে উদ্যোগ তাতে সহায়ক হবে বলে আশা রাখি।