৩:৪০ পিএম, ২৬ জানুয়ারী ২০২১, মঙ্গলবার | | ১২ জমাদিউস সানি ১৪৪২




তৃতীয় ফাইনালের খোঁজে হায়দরাবাদ, প্রথমের অপেক্ষায় দিল্লি

০৮ নভেম্বর ২০২০, ১১:৩৪ এএম |


এসএনএন২৪.কমঃ প্রথম কোয়ালিফায়ার ম্যাচে দিল্লি ক্যাপিট্যালসকে উড়িয়ে দিয়ে আগেই ফাইনালে পৌঁছে গেছে আইপিএলের বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানস। 

ফাইনালে তাদের প্রতিপক্ষ কে হবে, তারই অপেক্ষা চলছে এখন।  এলিমিনেটর ম্যাচ জিতে দ্বিতীয় কোয়ালিফায়ারের টিকিট পেয়েছে ২০১৬ সালের চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দরাবাদ। 

(রোববার) রাতে দ্বিতীয় ফাইনালিস্ট হওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে এ দুই দল।  আইপিএলের আগের ১২ আসরে একবারও ফাইনালে যেতে পারেনি দিল্লি।  তাদের সর্বোচ্চ সাফল্য ২০০৯, ২০১২ ও ২০১৯ সালের আসরে তৃতীয় হওয়া।  এছাড়া আর মাত্র একবার সেরা চারে উঠেছিল তারা। 

এবারের আসরের মাধ্যমে আইপিএলে পঞ্চমবারের মতো সেরা চারে জায়গা করে নিয়েছে দিল্লি।  গত আসরেও তারা খেলেছিল প্লে-অফে।  কিন্তু হেরেছিল দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ।  এবারও তারা মাঠে নামবে দ্বিতীয় কোয়ালিফায়ারে।  তবে নিশ্চিতভাবেই গত আসরের পুনরাবৃত্তি করতে চাইবে না শ্রেয়াস আইয়ারের দল। 

অন্যদিকে চলতি আসরের আগে খেলা সাত আসরে পাঁচবারই সেরা পৌঁছেছে হায়দরাবাদ।  এবার তারা ষষ্ঠবারের মতো উঠেছে প্লে-অফে।  এর মধ্যে ২০১৬ সালের আসরে শিরোপা জিতেছিল ডেভিড ওয়ার্নারের দল।  এছাড়া ফাইনাল খেলে ২০১৮ সালের আসরে।  এবার ২০২০ সালে নিজেদের তৃতীয় ফাইনালের খোঁজে রয়েছে হায়দরাবাদ। 

গত আসরের প্লে-অফ থেকে হায়দরাবাদের বিদায়ের কারণ ছিল দিল্লি ক্যাপিট্যালস।  এলিমিনেটর ম্যাচে তারা হায়দরাবাদকে হারিয়েছিল ২ উইকেটের ব্যবধানে।  সেরা চারে নিজেদের সবশেষ সাত ম্যাচের মধ্যে এই একটি ম্যাচই জিতেছিল দিল্লি।  তারা এবারের প্রথম কোয়ালিফায়ার ম্যাচেও হেরেছে মুম্বাইয়ের কাছে। 

প্লে-অফের সবশেষ মুখোমুখি লড়াইয়ে দিল্লি জিতলেও, চলতি আসরে দুই ম্যাচেই জয়ের দেখা পেয়েছে হায়দরাবাদ।  প্রথম সাক্ষাতে ১৫ রানে জিতেছিল তারা।  দ্বিতীয়বার বাঁচা-মরার লড়াইয়ে পায় ৮৮ রানের বড় জয়।  দুই ম্যাচে যথাক্রমে ১৫ রানে তিন ও ৭ রানে তিন উইকেট নিয়ে দলের জয় সুনিশ্চিত করেন হায়দরাবাদের লেগস্পিনার রশিদ খান। 

দিল্লির সম্ভাব্য একাদশ: শিখর ধাওয়ান, আজিঙ্কা রাহানে, শ্রেয়াস আইয়ার (অধিনায়ক), শিমরন হেটমায়ার, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), মার্কাস স্টয়নিস, হার্শাল প্যাটেল, অক্ষর প্যাটেল, কাগিসো রাবাদা, রবিচন্দ্রন অশ্বিন এবং এনরিচ নর্টজে। 

হায়দরাবাদের সম্ভাব্য একাদশ: ডেভিড ওয়ার্নার (অধিনায়ক) শ্রীভাটস গোস্বামি (উইকেটরক্ষক), মনিশ পান্ডে, কেন উইলিয়ামসন, প্রিয়াম গার্ম, জেসন হোল্ডার, আব্দুল সামাদ, রশিদ খান, শাহবাজ নাদিম, সন্দ্বীপ শর্মা ও নটরাজন।