১২:২৪ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার | | ৯ সফর ১৪৪৩




ফটিকছড়ি স্টুডেন্টস্ এসোসিয়েশন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়- সভাপতি নির্বাচিত মোহাম্মদ রবিউল হোসেন

০৮ ডিসেম্বর ২০২০, ০৯:৪০ এএম |


এসএনএন২৪.কমঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ঐতিহ্যবাহী বৃহত্তর ফটিকছড়ি উপজেলার শিক্ষার্থীদের সংগঠন ফটিকছড়ি স্টুডেন্টস্ এসোসিয়েশন এর পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। 

গত ২৭-১১-২০২০  ফটিকছড়ি সদরে সংগঠনের কার্যনির্বাহী পরিষদ ২০১৯-২০ এর সর্বসম্মতিতে সাবেক সভাপতি মিনহাজ রিপন ও সাধারণ সম্পাদক এম এ আজম এর স্বাক্ষরের ৩৯ সদস্য বিশিষ্ট ২০২০-২১ সালের জন্য পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়। 

উল্লেখ্য যে, সংগঠনের সদস্যদের প্রত্যক্ষ ভোটে নির্বাচনের ব্যবস্থা চালু থাকলেও করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে জনসমাগম এড়িয়ে যাওয়ার লক্ষ্যে শুধু মাত্র কার্যনির্বাহী সদস্যদের, মতামতের ভিত্তিতে নতুন পরিষদ গঠিত হয়। 

নতুন নেতৃত্বে দুই মেধাবী ছাত্র উপজেলার সুন্দরপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের  কান্দিরপাড়-এর মোহাম্মদ রবিউল হোসেন সভাপতি পদে এবং উপজেলার সুন্দরপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের দক্ষিণ সুন্দরপুর গ্রামের মিজান উদ্দীন ইরফান সাধারণ সম্পাদক পদে দায়িত্ব গ্রহন করেন। 

পরবর্তীতে ঐতিহ্যবাহী এই সংগঠনের সাবেক বর্তমান সকলে সামাজিক যোগাযোগ মাধ্যমে নতুন নেতৃত্বকে স্বাগত জানান এবং তাদের হাত ধরে সংগঠনের সাফল্য ও সমৃদ্ধি কামনা করেন। 

উল্লেখ্য যে, ৩৯ সদস্য নতুন কমিটিতে সুন্দরপুর ইউনিয়ন থেকে আরো যারা বিভিন্ন পদে দায়িত্ব পেয়েছেন তারা হলেন, আবদুল্লাহ রায়হান সহ-সভাপতি পদে, ফাতেমা মিনতাহাত হিমা সহ-সাধারণ সম্পাদক পদে, মাসুম পারভেজ অর্থ সম্পাদক পদে, ইকরাম মোরশেদ সহ-অর্থ সম্পাদক পদে এবং রেশমিন আকতার ছাত্রী বিষয়ক সম্পাদক পদে। 

সংগঠনের কার্যক্রম সম্পর্কে সদ্য দায়িত্বপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ রবিউল হোসেন জানান "ফটিকছড়ি স্টুডেন্টস্ এসোসিয়েশন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফটিকছড়ির শিক্ষার্থীদের একটি অরাজনৈতিক সংগঠন, আমাদের সংগঠনের মাধ্যমে ফটিকছড়ির গরীব মেধাবী শিক্ষার্থীদের বার্ষিক বৃত্তি ও শিক্ষা সামগ্রী প্রদান, বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু গরিব শিক্ষার্থীদের ভর্তি কোচিং সহ যাবতীয় সহায়তা প্রদান। 

ফটিকছড়ি উপজেলা ভিত্তিক ব্লাড গ্রুপিং ও অসহায় রোগিদের জন্য ফ্রি রক্ত দান।  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরিক্ষায় ফটিকছড়ির পরিক্ষার্থীদের ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য ও সহযোগিতা প্রদানে ফটিকছড়ি স্টুডেন্টস্ এসোসিয়েশন এর হেল্প ডেস্ক স্থাপন, এসোসিয়েশন'র বার্ষিক একাডেমিক ক্যালেন্ডার প্রকাশনা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ফটিকছড়ি উপজেলা শিক্ষার্থীদের জন্য ফ্রি পরিবহণ ব্যবস্থা এবং বিভিন্ন শিক্ষা ও জনসচেতনতামূলক সভা সেমিনার ইত্যাদি বিশেষভাবে উল্লেখযোগ্য।