৬:৫২ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২১, বৃহস্পতিবার | | ১৩ রজব ১৪৪২




একজন সফল উদ্যোক্তা, মানবিকতার মানুষ এস.এম শহীদ উল্লাহ

১৮ জানুয়ারী ২০২১, ১২:১৭ পিএম |


নকিব ছিদ্দিকী: আজ দৈনিক প্রিয় সময় পত্রিকার সম্পাদক ও প্রকাশক,  জনপ্রিয় অনলাইন টিভি এসএনএন ২৪টিভি চেয়ারম্যান, এসএনএন ২৪ডট কম' পত্রিকার প্রকাশক ও সম্পাদক শ্রদ্ধেয় এসএম শহিদুল্লাহ রনির জন্মদিন। 

১৯৮১ সালের ১৮ জানুয়ারী  চট্টগ্রাম জেলার রাউজান উপজেলার ওয়াহেদর খীল গ্রামের হাজী মখলুসুর রহমান চৌধুরী বাড়ির এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। 

পিতা এসএম শফি এবং মাতা তাহমিনা আক্তার । 

তিনি জাতীয় দৈনিক ভোরের ডাক পত্রিকায় লেখালেখির মধ্যে দিয়ে তার সাংবাদিকতার হাতেকড়ি।  পরবর্তীতে তিনি বিজয় টিভি চট্টগ্রাম বিভাগীয় প্রধানের দায়িত্ব পালন করেন ।   সৎ, সাহসী ও নির্ভিক সাংবাদিক হিসাবে বেশ সুপরিচিতি রয়েছে । 

ঐতিহ্য, কৃষ্টি আর সচরাচর সংবাদ ছাড়াও উপজেলার আনাচে কানাচে নানা ঘটনা সংবাদে রূপ দিয়ে কুসংস্কার দুর করা ছাড়াও সামাজিক মূল্যবোধে ইতিবাচক প্রভাব ফেলতে সক্ষম হয়েছেন।  এছাড়াও তিনি মহামারী করোনাকালীন সময়ে নিজের জীবনের ঝুঁকি নিয়ে চট্টগ্রামের বিভিন্ন অঞ্চলের মানুষের মাঝে স্বউপস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়েছেন। 

সদালাপী হাস্যোজ্জ্বল সুদর্শন এই সাংবাদিকের বিচরণ সর্বত্র।  সাংগঠনিক ক্ষেত্রেও পিছিয়ে নেই।  বর্তমানে তিনি বাংলাদেশ মানবাধিকার ফোরাম চট্টগ্রাম বিভাগের সভাপতি, বঙ্গমাতা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব পরিষদ চট্টগ্রাম উত্তর জেলার সাধারন সম্পাদক , রিপোর্টাস ইউনিট সদস্য, বাংলাদেশ আওয়ামী তথ্য প্রযুক্তিলীগ চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন ।  তার পাশাপাশি তিনি দেশের স্বনামধন্য আবাসন প্রতিষ্ঠান সিদরাতুল সাইফ ডেভেলপার এন্ড  কনস্ট্রাকশন  কোং: লি: এর চেয়ারম্যান ।  তিনি বাস্তব জীবনে বহু গুণের অধিকারী একজন মানুষ। 

সরল সাংবাদিকতার বিরল শিক্ষক তিনি।  আমার মতো অধম অনেক কিছু শিখতে পেরেছি সাংবাদিকতায়,  তাঁর কারণে।  যদিও দ্বিধাহীনভাবেই স্বীকার করি, এতটুকু পথে এখনো নিজেকে সাংবাদিক হিসেবে দাবি করবার মতো কিছু শিখতে পারিনি।  নিজেকে এখনো সংবাদকর্মী হিসেবেই মনে করি।  সময়ের চেয়ে একধাপ এগিয়ে থাকা সাংবাদিক গড়ার কারিগর এ মানুষটির হাত ধরেই গড়ে উঠেছে আমাদের এখনকার সাংবাদিতার একটি বড় প্রজন্ম।  মেধাবী, রুচিবান, আধুনিক এই সম্পাদক বিশ্ব সাংবাদিকতার নতুনত্ব আর নিরীক্ষাকে সব সময়ই ধারণ করেছেন।  শিল্পবোধ, সংযম, দায়িত্ববোধ আর সাহস দিয়ে তিনি আমার আমাদের মতো অনেককেই সাংবাদিতার বিশাল প্রাঙ্গনে হাঁটতে শিখিয়েছেন।   তাই বুকের ভেতর থেকে সগৌরবে স্বীকার করি, সাংবাদিকতার এ টুকু যাত্রায় যতটুকু শিখতে পেরেছি অনেক কিছু তাঁর কারণে, তাঁরই বদান্যতায়। 

আজ ১৮ জানুয়ারি  শ্রদ্ধেয়  মানুষটির জন্মদিন।  দৈনিক প্রিয় সময় পত্রিকা ও এসএনএন পরিবারের পক্ষ থেকে এই গুণী ব্যক্তির সাফল্য ও শুভ কামনা করি ।  শুভ জন্মদিন শ্রদ্ধেয় ।  সুন্দর হউক আপনার আগামীর পথ চলা


 লেখক: নকিব ছিদ্দিকী, স্টাফ রিপোর্টার , দৈনিক প্রিয় সময়। 


keya