৯:৩০ এএম, ২৮ নভেম্বর ২০২১, রোববার | | ২২ রবিউস সানি ১৪৪৩




চবির ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে এসে ধরা খেলো এক মাস্টার্সের শিক্ষার্থী

০১ নভেম্বর ২০২১, ১০:৩৭ এএম |


চবি প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ সেশনের ডি-ইউনিটের ভর্তি পরীক্ষার ২য় দিনের ২য় শিফটে একজনের বদলে পরীক্ষা দিতে গিয়ে ধরা পড়েছেন মাসুদ সরকার নামের একজন মাস্টার্সের শিক্ষার্থী। 

রোববার (৩১ অক্টোবর) বিকেল সোয়া ৩টার দিকে চবি’র কলা ও মানববিদ্যা অনুষদের নিচতলার লাইব্রেরি থেকে তাকে আটক করা হয়। 

জানা যায়, ভর্তি পরীক্ষার্থী জুলকারনাঈন শাহীর পরিবর্তে পরীক্ষা দিতে আসেন মো. মাসুদ সরকার।  জুলকারনাঈন শাহী ঢাকার ধানমন্ডি আইডিয়াল কলেজের মানবিক বিভাগের শিক্ষার্থী। 

অপরদিকে প্রক্সি দেওয়া মো. মাসুদ সরকার মো. আব্দুল কাদেরের ছেলে।  তার বাড়ি গাইবান্ধার ঝিনিয়াবাজার, সুন্দরগঞ্জে।  তিনি রংপুর কারমাইকেল কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মাস্টার্সের ছাত্র।   

পরীক্ষার হলে ভর্তি পরীক্ষার্থীর ছবির সঙ্গে মাসুদ সরকারের ছবির মিল না পাওয়ায় হলের দায়িত্বে থাকা শিক্ষকরা প্রক্টরিয়াল বডিকে খবর দেন।  পরে সহকারী প্রক্টর এস.এ.এম জিয়াউল ইসলাম ও মুহাম্মদ ইয়াকুব এসে মাসুদ সরকারকে জিজ্ঞাসাবাদ করেন।  এ সময় মাসুদ সরকার প্রক্সির বিষয়টি স্বীকার করে বলেন, "তিনি গতকাল ৪৩তম বিসিএস পরীক্ষায় অংশ নিয়েছেন।  ১০ হাজার টাকার চুক্তিতে ভর্তি পরীক্ষায় বদলি হিসেবে অংশ নিয়েছেন তিনি। "

প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া  বলেন, "তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।  আমরা তাকে ভ্রাম্যমাণ আদালতের কাছে সোপর্দ করেছি।  উনারা ব্যবস্থা নেবেন।  যার পরিবর্তে পরীক্ষা দিয়েছে তাকে শনাক্ত করার চেষ্টা করছি আমরা।