৯:২০ এএম, ২৮ নভেম্বর ২০২১, রোববার | | ২২ রবিউস সানি ১৪৪৩




বাংলাদেশ মানবাধিকার ফোরাম পাঁচ গুণীজনকে সংবর্ধনা প্রদান

১১ নভেম্বর ২০২১, ১১:০৩ এএম |


এসএনএন২৪.কম:মানবতার কল্যাণে অবদান রাখায় চট্টগ্রামের পাঁচ গুণীজনকে সংবর্ধনা দিয়েছেন বাংলাদেশ মানবাধিকার ফোরাম চট্টগ্রাম বিভাগীয় কমিটি। 

১০ নভেম্বর (বুধবার) বিকাল ৪টায় নগরের সিআরবি’স্থ তাসপিয়া গার্ডেন হলে এক অনুষ্ঠানে তাদেরকে সংবর্ধিত করা হয়। 

সংবর্ধিতরা হলেন- বাংলাদেশ মানবাধিকার ফোরাম চট্টগ্রাম বিভাগীয় উপদেষ্টা ও চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল পরিচালনা পরিষদের নব নির্বাচিত ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার লায়ন মো. জাবেদ আবছার চৌধুরী ও মানবাধিকার ফোরামের উপদেষ্টা ও চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল পরিচালনা পরিষদের ট্রেজারার অধ্যক্ষ লায়ন ড. মো. সানাউল্লাহ, করোনায় মৃত মানুষের কাফন-দাফনে অবদানে এডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার ও মুহাম্মদ আহসান হাবিব চৌধুরী ও সম্মুখযোদ্ধা হিসেবে স্বাস্থ্য সেবায় মোছাম্মৎ ইনসাফি হান্না।  সংবর্ধনা অনুষ্ঠানে তাঁদের হাতে হিউম্যান রাইটস ফোরাম সম্মাননা স্মারক ক্রেস্ট তুলে দেন অতিথিরা। 

বাংলাদেশ মানবাধিকার ফোরাম চট্টগ্রাম বিভাগীয় কমিটির সভাপতি এস এম শহিদ উল্লাহ রণির সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদক গোলাম ফারুক ডলার।  অনুষ্ঠানের উদ্বোধন করেন ফোরামের কেন্দ্রীয় চেয়ারম্যান অধ্যক্ষ ননী গোপাল আচার্য্য, প্রধান বক্তা ছিলেন ফোরামের কেন্দ্রিয় কমিটির যুগ্ম মহাসচিব সাংবাদিক আকতার উদ্দিন রানা। 

বিশেষ অতিথির বক্তৃতা করেন সংগঠনের উপদেষ্টা এডভোকেট তপন কান্তি দাশ, উপদেষ্টা- আলহাজ্ব আবদুল মালেক, জি,এম মাহাবুব হোসেন,ইন্জিয়ার মামুন উদ্দিন, রোটারিয়ান শফি উল্লাহ, বাংলাদেশ ওয়েলফেয়ার সোসাইটির সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন চৌধুরী এ্যানেল ও মানবাধিকার ফোরামের কেন্দ্রিয় কমিটির সাংগঠনিক সম্পাদক পলাশ ধর, অধ্যাপক সোলায়মান রাজু,ওসমান গনি,নারী নেত্রী মুক্তি শেখ,রেশমী আকতার, রুবি আকতার,লাভলী ডিউ ও হাসিনা আকতার প্রমূখ। 

অনুষ্ঠানে অতিথিরা বলেন, যে সমাজে গুণী ব্যক্তিদের স্বীকৃতি দেওয়া হয় না, সে সমাজ পিছিয়ে থাকে।  সমাজ উন্নয়নে নিরলস অবদান রাখা ব্যক্তিরা কোনো কিছু প্রাপ্তির আশায় কাজ করেন না।  কিন্তু তাঁদের স্বীকৃতি দিলে তা তাদের জন্য আরো ভাল কাজ উৎসাহের প্রেরন যোগায় বলে মনে করে।  

সারা বাংলা ৮৮ এর গণ্যমান্য অতিথিরা উপস্হিত ছিলেন।