১:৪২ পিএম, ২০ জানুয়ারী ২০২২, বৃহস্পতিবার | | ১৬ জমাদিউস সানি ১৪৪৩




হাটহাজারীতে ঘুষ দিয়েও মেলেনি প্রতিবন্ধী ভাতা কার্ড

২০ নভেম্বর ২০২১, ১০:২০ এএম |


মো. আবু শাহেদ, হাটহাজারী প্রতিনিধি

অনিয়ম-দুর্নীতির কারণে সরকারের বরাদ্দকৃত ভাতা প্রতিবন্ধীর কাছে যথাযথভাবে পৌঁছায়নি বলে অভিযোগ ওঠে চট্টগ্রাম হাটহাজারী উপজেলার ৩নং মির্জাপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ড সদস্য গাজী আলী হাসান মেম্বারের বিরুদ্ধে। 

ভুক্তভোগী প্রতিবন্ধীর নানা জহুর মিয়া বলেন, তেরো হাজার টাকা ঘুষ দিয়েও আমার নাতির জন্য প্রতিবন্ধী ভাতা কার্ড দিতে পারেননি ওই মেম্বার। 

কান্নাবিজড়িত কণ্ঠে তিনি আরো বলেন, আমার নাতি শারীরিক প্রতিবন্ধী।  ভালো করে হাঁটতে পারেনা।  প্রতিবন্ধী ভাতা কার্ড করে দিবে বলে গাজী আলী হাসান মেম্বার আমার কাছ থেকে তেরো হাজার টাকা ঘুষ নিয়েছে। আজ আটার মাস পার হলেও কোন কার্ড ইস্যু করতে পারেননি।  আমার নাতি সরকারি সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত। 

সরেজমিনে জানা যায়, মির্জাপুর ইউপিতে ওই সদস্যের বিরুদ্ধে নানা দুর্নীতি অনিয়মের অভিযোগ রয়েছে।  পার্শ্ববর্তী উপজেলার বাসিন্দা ওই সদস্যের শ্বাশুড়িকে নিয়মবহির্ভূতভাবে মির্জাপুর ইউপি থেকে বয়স্ক ভাতা প্রদান করেন।  আর্থিক অবস্থা ভাল থাকার পরেও গৃহহীন দেখিয়ে আপন চাচাতো ভাইকে " যার জমিনে ঘর নেই, তার নিজ জমিতে গৃহ নির্মাণ" প্রকল্পের আওতায় বরাদ্দপ্রাপ্ত ঘর প্রদান করে।  এবং আপন ভাইকে সরকারি চাল দেন। 

মির্জাপুর ইউপি ৮নং ওয়ার্ডের মেম্বার গাজী আলী হাসান বলেন, এটা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র।  আমি কারো কাছ থেকে টাকা নিই নাই।  

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিদুল আলম বলেন, বিষয়টি খুবই দুঃখজনক।  এ নিয়ে আমার কাছে কেউ কোনো অভিযোগ করেননি।  অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।