৮:০৬ এএম, ২৮ নভেম্বর ২০২১, রোববার | | ২২ রবিউস সানি ১৪৪৩




খালেদা জিয়াকে বিদেশে নিতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ৫ রাজনৈতিক দলের চিঠি

২১ নভেম্বর ২০২১, ০২:১৪ পিএম |


এসএনএন২৪.কম:চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে চিঠি দিয়েছে কল্যাণ পার্টি, এলডিপিসহ ৫টি রাজনৈতিক দল।  

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে সিসিইউতে চিকিৎসাধীন রয়েছেন খালেদা জিয়া।  তার চিকিৎসা দেখভালের দায়িত্বরত চিকিৎসক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন ও ড্যাবের সাবেক সভাপতি অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার সম্প্রতি বলেন, ‌‘খালেদা জিয়া অনেক দিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, লিভার, চোখের সমস্যা, রক্তচাপসহ নানা জটিলতায় ভুগছেন।  তার শারীরিক অবস্থার অত্যন্ত অবনতি ঘটেছে। ’ 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গত ১৮ নভেম্বর এক সংবাদ সম্মেলনে বলেন, ‘বেগম খালেদা জিয়া জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। ’ 

তাকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত বিদেশে পাঠানোর দাবিতে গতকাল শনিবার রাজধানীসহ সারাদেশে সকাল-সন্ধ্যা গণঅনশন কর্মসূচি পালন করে বিএনপি। 

এদিকে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক ১৮ নভেম্বর জাতীয় সংসদে বলেন, খালেদা জিয়াকে বিদেশে যাওয়ার অনুমতি দেওয়ার সুযোগ নেই।  আইনের বাইরে কিছু করার তার সুযোগ নেই।  তিনি বলেন, মানবিক কারণে প্রধানমন্ত্রীর নির্দেশে ৪০১ ধারায় খালেদা জিয়ার সাজা স্থগিত করে বাসায় থেকে চিকিৎসার সুযোগ দেওয়া হয়েছে।  এ ৪০১ ধারায় কোনো বিষয় নিষ্পত্তির পর আবার সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার কোনো সুযোগ নেই।