১:২২ এএম, ১০ আগস্ট ২০২২, বুধবার | | ১২ মুহররম ১৪৪৪




আগামী কাল এইচএসসি’র ফলাফল প্রকাশ অপেক্ষায় চট্টগ্রামের ১ লাখ শিক্ষার্থী

১২ ফেব্রুয়ারি ২০২২, ০১:৫৪ পিএম |


এসএনএন২৪.কম: এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল রোববার (১৩ ফেব্রুয়ারি) প্রকাশ করা হবে।  করোনার কারণে এবারও ফল প্রকাশ করা হবে অনলাইনে। 

শনিবার (১২ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র  এ তথ্য জানিয়েছেন।   

তিনি জানান, ২০২১ সালে অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে রোববার বেলা ১২টায়।  অংশগ্রহণকারী পরীক্ষার্থীরা চট্টগ্রাম শিক্ষাবোর্ডের ওয়েবসাইট (www.bise-ctg.gov.bd) থেকে উল্লেখিত তারিখ ও সময়ে প্রয়োজনীয় তথ্য (রোল/রেজিস্ট্রেশন) প্রদান করে তাদের ফল সংগ্রহ করতে পারবেন। 

শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহের প্রধানরা রোববার দুপুর ১টা থেকে তাঁর প্রতিষ্ঠানের EIIN ব্যবহার করে শিক্ষাবোর্ডের ওয়েবসাইট (www.bise-ctg.gov.bd) থেকে নিজ নিজ প্রতিষ্ঠানের ফল সংগ্রহ করতে পারবেন। 

সংশ্লিষ্ট পরীক্ষার্থীরা উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য মোবাইল এসএমএস এর মাধ্যমে ১৪ ফেব্রুয়ারি থেকে ২০ ফেব্রুয়রি পর্যন্ত আবেদন করতে পারবেন।   

এবার সিলেবাস সংক্ষিপ্ত করে কেবলমাত্র তিনটি নৈর্ব্যচনিক বিষয়ে ২০২১ সালের এইচএসসি পরীক্ষা নেওয়া হয়।  চট্টগ্রাম অঞ্চলের ২৬৭টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১ লাখ ১ হাজার ১০২ জন পরীক্ষার্থী ২০২১ সালের এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন।  এর মধ্যে ছাত্র ৩৬ হাজার ৯২৯ জন এবং ছাত্রী ৩৭ হাজার ৯৪৫ জন।   


keya