৯:২৩ পিএম, ১৬ মে ২০২২, সোমবার | | ১৪ শাওয়াল ১৪৪৩




নগরে ফিরতে শুরু করেছে নাড়ির টানে গ্রামে যাওয়া কর্মজীবীরা

০৫ মে ২০২২, ০১:৪৬ পিএম |


নিজস্ব প্রতিবেদক: করোনার দুই বছর স্বাভাবিকভাবে ঈদ উদযাপন করতে না পারলেও এ বছর ভালোভাবেই ঈদের আনন্দ উপভোগ করেছেন মানুষ।  এছাড়াও এবার ছুটিও মিলেছে ছয় দিনের। 

ছুটি শেষে নগরে ফিরতে শুরু করেছেন নাড়ির টানে গ্রামে যাওয়া কর্মজীবীরা।   

বৃহস্পতিবার (৫ মে) খুলেছে সরকারি সব অফিস।  দেশের বিভিন্ন স্থান থেকে এদিন সকালে যাত্রীবাহী বাসগুলো চট্টগ্রামে নিয়ে আসছে যাত্রী।  সড়কে বাড়ছে পরিবহন সংখ্যাও।   

নগরের নতুন ব্রিজ, বহদ্দারহাট, অলংকার, হাটহাজারী বাস স্টেশন, জিইসি মোড়, দামপাড়া, সিনেমা প্যালেস, অক্সিজেন মোড়, বিআরটিসিসহ প্রায় সবকটি বাস কাউন্টারে যাত্রী আগমনের ভিড় দেখা গেছে। 

সকালে নতুন ব্রিজ এলাকার বাস টার্মিনালে দূরপাল্লার অনেক বাস এসেছে।  সেখানে ঘরমুখো মানুষের ভিড় ছিল লক্ষ্যণীয়।  তারা অনেকটাই নির্বিঘ্নে গন্তব্যে এসে পৌঁছেছেন। 

নতুন ব্রিজ ও বহদ্দারহাট বাস টার্মিনালেও ঈদ শেষে লোকজনকে চট্টগ্রামে ফিরতে দেখা গেছে।  সরকারি ও বেসরকারি বেশিরভাগ অফিসে আজ থেকে কার্যক্রম শুরু হয়েছে।   

চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহজাহান বলেন, আজ থেকে শহরে মানুষ আসা শুরু করেছে।  তবে, শনিবার (৭ মে) বিকেল থেকে নগরমুখী মানুষের চাপ বাড়বে।  অনেকে শনিবার রওনা হয়ে রোববার (৮ মে) অফিস করবেন।  রাস্তার পরিস্থিতি ভালো হওয়ায় যাওয়ার সময় যেমন ভোগান্তি হয়নি, তেমনি আসার সময়ও যাত্রীদের ভোগান্তি হবে না। 

বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম রেলস্টেশন ঘুরে দেখা যায়, সকাল থেকেই যাত্রীদের ভিড়।  সবারই চাকরিতে ফেরার ব্যস্ততা।  ট্রেনের জন্য অপেক্ষা করছেন যাত্রীরা।  চট্টগ্রামমুখী যেসব ট্রেন আসছে, সেসব ট্রেনেও অনেক মানুষকে যাত্রী হয়ে ফিরতে দেখা গেছে। 


keya