১০:৫০ পিএম, ৫ জুলাই ২০২২, মঙ্গলবার | | ৫ জ্বিলহজ্জ ১৪৪৩




চমেক হাসপাতালে পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান ; ফারাজ করিম চৌধুরীর উদ্যোগ

০৮ জুন ২০২২, ০৩:৩৯ পিএম |


এসএনএন২৪.কম: চট্টগ্রামের সীতাকুন্ডের কন্টেইনার ডিপোতে স্মরণকালের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় গত কয়েকদিন ধরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে অসংখ্য রোগী চিকিৎসার জন্য ভর্তি হয়। 

যার প্রেক্ষিতে হাসপাতাল ও হাসপাতাল সংলগ্ন এলাকায় রোগীর স্বজন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন সহ হাজার হাজার মানুষের সমাগম ঘটে।  ফলশ্রুতিতে হাসপাতালের অভ্যন্তরে বাথরুম সহ হাসপাতালের বাইরে প্রচুর ময়লা-আবর্জনায় ভরে যায়। 

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের এমন অবস্থা থেকে পরিত্রাণের লক্ষ্যে তরুণ রাজনীতিবিদ ফারাজ করিম চৌধুরীর উদ্যোগে পরিষ্কার-পরিচ্ছন্ন কর্মসূচি অনুষ্ঠিত হয়।  ৭ জুন মঙ্গলবার রাতে অনুষ্ঠিত এই কর্মসূচিতে ২ শতাধিক স্বেচ্ছাসেবী তরুণ অংশগ্রহণ করে।  সরেজমিনে গিয়ে দেখা যায়, হাসপাতালের অভ্যন্তরে প্রচুর ময়লা-আবর্জনা ছড়িয়ে ছিটিয়ে আছে।  বাথরুমে নেই আলোর ব্যবস্থা।  পানি ব্যবহারের জন্য পানির কল নষ্ট।  পানির মগও নেই।  সেখানে ফারাজ করিম চৌধুরীর স্বেচ্ছাসেবী টিমের সদস্যরা নির্দ্বিধায় পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ করে চলেছেন। 

এ প্রসঙ্গে জানতে চাইলে ফারাজ করিম চৌধুরী বলেন, পরিষ্কার-পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ।  তাছাড়া একজন তরুণ হিসেবে দেশের প্রতি ভালবাসা ও সাম্প্রতিক পরিস্থিতিতে দায়বদ্ধতার জায়গা থেকে আমরা এই কর্মসূচি গ্রহণ করেছি। 


keya