১:২২ পিএম, ১৯ আগস্ট ২০২২, শুক্রবার | | ২১ মুহররম ১৪৪৪




ভূজপুরে ইউপি নির্বাচন: জিততে মরিয়া আ'লীগের ইব্রাহীম; শক্ত অবস্হানে স্বতন্ত্র শিপন

০৯ জুন ২০২২, ১১:৩৮ এএম |


নিজস্ব প্রতিবেদক: ফটিকছড়ির ভূজপুরে নির্বাচনকে ঘিরে নির্বাচনী মাঠ সরগরম হয়ে উঠেছে।  চেয়ারম্যান পদে ইব্রাহীম তালুকদার (নৌকা) শাহজাহান চৌধুরী শিপন (আনারস) নাছির উদ্দীন মুন্সি (অটো রিক্সা) তিনজন প্রার্থী প্রতিদন্ধিতা করলেও লড়াই হবে নৌকা প্রতীকের প্রার্থী ইব্রাহীম তালুকদার ও আনারস প্রতীকের শাহজাহান চৌধুরী শিপনের সাথে। 

আওয়ামীলীগের দলীয় চেয়ারম্যান প্রার্থী টেনসনে এমনটা বলছেন কয়েকজন সাধারণ ভোটার ।  কারণ নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন হেভিওয়েট স্বতন্ত্র প্রার্থী শাহজাহান চৌধুরী শিপন।  সব টিক থাকলে এবার বাজিমাত করবে স্বতন্ত্র প্রার্থী এমনটা বলছেন সাধারণ ভোটাররা।  তবে আজ বৃহস্পতিবার নৌকার পক্ষে ভোট চাইতে ভুজপুরে আসবেন উত্তরজেলা আ'লীগের সভাপতি এম.এ সালাম।  তাঁর আগমনে ভুজপুরে আ'লীগের নেতাকর্মীদের মাঝে উৎসাহ বেড়ে নৌকার পক্ষে গণজোয়ারও উঠতে পারে এমনটা মন্তব্য করছেন অনেকে।  

এদিকে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ইব্রাহীম তালুকদার বিগত ৫ বছর এলাকার জনগনের সুখে-দুঃখে পাশে থেকে জনদরদী নেতা হিসেবে পরিচিত পেয়েছেন ব্যাপক।  অনেকের মতে ইব্রাহীম প্রার্থী হিসেবে দুর্বল হলেও এলাকায় একজন ভাল মানুষ হিসেবে ব্যাপক পরিচিতি রয়েছে তাঁর।  সে সুবাধে নির্বাচনের মাঠ তার পক্ষে গেলে অবাক হওয়ার কিছু নেই! তাই  ইব্রাহীম তালুকদারকে অতটা দূর্বল ভাবার সুযোগ নেই বললেন ভোটাররা। 

এদিকে, নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই নির্বাচনী উত্তাপ বাড়ছে।  প্রথম দিকে নির্বাচনী উত্তাপ একটু কম হলেও এখন থেমে নেই প্রার্থীদের প্রচার-প্রচারণা।  বিএনপি, হেফাজতি এলাকা হিসেবে পরিচিত ভূজপুরে ১৩ সালে আ'লীগের মিছিলে হামলার ঘটনার পর হতে এই ইউনিয়নে আ'লীগের দূর্গ গড়ে তোলার চ্যালেঞ্চ হিসেবে নিয়েছে আ'লীগের নেতারা।  সে হিসেবে দলীয় নেতা কর্মীরা মরণ কামড় দিলে ভোটের আগে হয়তো মাঠ পরিবর্তন হয়ে নৌকার অনুকুলে চলে যেতে পারে।  

অপরদিকে এই আসনটি ছিনিয়ে নিতে মরিয়া হয়ে মরণ কামড় দিয়ে মাঠে কাজ করছে স্বতন্ত্রপ্রার্থী শাহজাহান চৌধুরী শিপন।  তার পক্ষে প্রকাশ্যে মাঠে নেমে কাজ করতে দেখা যায় ভূজপুরের বেশ ক'জন প্রভাবশালী ব্যক্তি।  চোখের ঘুম হারাম করে রাত দিন ডোর টু ডোর প্রচারণা করে যাচ্ছেন শিপন। 

ফলে বলা যায় এই আসনে প্রচারণায় এগিয়ে আছেন স্বতন্ত্রপ্রার্থী শিপন।  তিনি স্ব-শরীরে ভোটারের ঘরে ঘরে গিয়েও ভোট প্রার্থনায় সরব রয়েছেন।  

অন্যদিকে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা প্রত্যেক ওয়ার্ডে দল, উপ-দল গঠন করে আ’লীগ সরকারের শাসন আমল বিগত ৫ বছরের উন্নয়নের কথা জনগনের দ্বারে দ্বারে প্রচার করে নৌকা মার্কায় ভোট খুঁজছেন।  তবে ফলাফলের জন্য অপেক্ষা করতে হবে আগামী ১৫তারিখ পর্যন্ত। 


keya