১১:৩৪ পিএম, ১৭ আগস্ট ২০২২, বুধবার | | ১৯ মুহররম ১৪৪৪




রাষ্ট্রপতির সঙ্গে কুয়েত রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ

২৭ জুন ২০২২, ০২:৫০ পিএম |


এসএনএন২৪.কম: বাংলাদেশে নিযুক্ত কুয়েতের রাষ্ট্রদূত আদেল মোহাম্মদ এএইচ হায়াত রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে রোববার (২৬ জুন) সন্ধ্যায় বঙ্গভবনে বিদায়ী সাক্ষাৎ করেছেন। 

সাক্ষাৎকালে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ কুয়েতের সঙ্গে সম্পর্ককে যথেষ্ট গুরুত্ব দেয়।  তিনি দু’দেশের মধ্যে বিদ্যমান চমৎকার সম্পর্কের কথা উল্লেখ করে আশা প্রকাশ করেন যে ভবিষ্যতে এ সম্পর্ক আরও জোরদার হবে। 

আবদুল হামিদ দু’দেশের মধ্যে বাণিজ্য-বিনিয়োগ বাড়াতে সরকারি ও বেসরকারি পর্যায়ে যৌথ উদ্যোগের উপর গুরুত্বারোপ করেন। 

তিনি কুয়েতে প্রবাসী বাংলাদেশিদের বিনামূল্যে করোনার টিকা প্রদান ও তাদের চিকিৎসার ব্যবস্থা করার জন্য কুয়েত সরকারকে ধন্যবাদ জানান। 

কুয়েতে বাংলাদেশ থেকে নার্স নিয়োগের কথা উল্লেখ করে রাষ্ট্রপতি বাংলাদেশ থেকে বিভিন্ন সেক্টরে আরও দক্ষ ও আধা-দক্ষ জনশক্তি নেয়ার জন্য কুয়েত সরকারের প্রতি আহ্বান জানান।  তিনি রোহিঙ্গাদের মানবিক সহায়তা দেয়ায় কুয়েত সরকারকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান।  রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন, এ সমস্যার সমাধানে কুয়েত আরও জোরালো ভূমিকা রাখবে। 

তিনি সফলভাবে দায়িত্ব পালনের জন্য কুয়েতের বিদায়ী রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান। 

কুয়েতের বিদায়ী রাষ্ট্রদূত বাংলাদেশে দায়িত্ব পালনকালে সার্বিক সহযোগিতার জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা জানান। 

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়াসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য,  গত জানুয়ারিতে কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয় ও কোম্পানির প্রতিনিধিদের সমন্বয়ে গঠিত বাছাই কমিটি নার্স নিয়োগের জন্য বাংলাদেশ সফর করে এবং মোট ৭৫৪ জন নার্সকে চূড়ান্তভাবে মনোনীত করে। 

প্রথম ব্যাচে গত ১৯ জুন বিভিন্ন সরকারি হাসপাতালে দায়িত্ব পালনের জন্য বাংলাদেশ থেকে ৪৯ জন নার্স কুয়েতে পৌঁছান। 

গত ২৪ জুন স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় একটি ফ্লাইটে দ্বিতীয় ব্যাচের ২১ জন নার্স কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।  


keya