১২:১৮ এএম, ২৭ নভেম্বর ২০২২, রোববার | | ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪




ড. ইউনূস-হিলারির বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেওয়ার দাবি

২৯ জুন ২০২২, ০১:০৩ পিএম |


এসএনএন২৪.কম: পদ্মা সেতু নিয়ে দেশি–বিদেশি ষড়যন্ত্রকারীদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন স্বতন্ত্র সংসদ সদস্য মুজিবর রহমান চৌধুরী ওরফে নিক্সন চৌধুরী। 

নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস, যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন ও ইংল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী টনি ব্লেয়ারের স্ত্রী চেরি ব্লেয়ারের বিরুদ্ধে বাংলাদেশের পক্ষ থেকে নিষেধাজ্ঞা দেওয়ার দাবি জানান তিনি। 

মঙ্গলবার (২৮ জুন) জাতীয় সংসদে ২০২২–২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেট নিয়ে সাধারণ আলোচনায় অংশ নিয়ে এ দাবি জানান নিক্সন চৌধুরী। 

তিনি বলেন, পদ্মা সেতু যাতে বাস্তবায়িত না হয়, এ জন্য দেশি-বিদেশি যারা এই ষড়যন্ত্রের সাথে জড়িত, তাদের আইনের আওতায় আনতে হবে।  দাবি জানাই, ড. ইউনূস, হিলারি ক্লিনটন, টনি ব্লেয়ারের স্ত্রীর ওপর স্যাংশন দেওয়া হোক।  যাতে ভবিষ্যতে বাংলাদেশে এসে নতুন করে কোনো ষড়যন্ত্র না করতে পারে। 

পদ্মা সেতুর বিরদ্ধে যেসব বাংলাদেশি ষড়যন্ত্রের সঙ্গে জড়িত ছিলেন, তাদের রাষ্ট্রদ্রোহ মামলায় বিচারের আওতায় আনার দাবি জানান আওয়ামী যুবলীগের এই প্রেসিডিয়াম সদস্য। 

তিনি বলেন, যারা গরিবের হাজার কোটি টাকা দুর্নীতি করেন, যারা বিদেশের ব্যাংকে টাকা রেখেছেন, যাদের নাম পানামা পেপারস ও প্যারাডাইস পেপারসে এসেছে, তাদের শিগগিরই দুদকের মাধ্যমে তদন্ত করে বিচারের আওতায় আনা হবে। 


keya