১:৩৭ এএম, ১ ফেব্রুয়ারি ২০২৩, বুধবার | | ১০ রজব ১৪৪৪




ক্যালিফোর্নিয়ায় বাড়িতে ঢুকে বন্দুকধারীর গুলি, শিশুসহ নিহত ৬

১৭ জানুয়ারী ২০২৩, ১০:৪২ এএম |


আন্তর্জাতিক ডেস্ক :


যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় বন্দুকধারীরা গুলিতে ৬ জন নিহত হয়েছেন।  নিহতদের মধ্যে ছয় মাস বয়সী এক শিশু ও তার মা রয়েছে। 


স্থানীয় সময় সোমবার (১৬ জানুয়ারি) মধ্যরাতে একটি বাড়িতে ঢুকে বন্দুকধারীরা এলোপাথাড়ি গুলি চালায়।  ধারণা করা হচ্ছে এ ঘটনায় দুইজন জড়িত।  পুলিশ তাদের খুঁজছে। 


বন্দুক হামলার এ ঘটনাটি ঘটেছে ক্যালিফোর্নিয়ার মধ্যাঞ্চলের টুলারে কাউন্টিতে।  ওই কাউন্টির শেরিফ মাইক বোদেরাক্স এই হামলাকে ভয়ানক অপরাধ হিসেবে বর্ণনা করেছেন।  সংবাদ সম্মেলনে তিনি বলেন, এটা পূর্বপরিকল্পিত হামলা।  এ হামলার সঙ্গে কোনো অপরাধী চক্র ও মাদক চোরাকারবারীদের যোগ থাকতে পারে। 


স্থানীয় পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, সোমবার ভোররাতে দুজন বন্দুকধারী ওই বাড়িতে ঢুকে একাধিকবার গুলি করেন।  গুলির শব্দ শুনে পাশের বাড়ির এক ব্যক্তি পুলিশকে ফোনে বিষয়টি জানান।  এর সাত মিনিট পরেই তিনি ঘটনাস্থলে যান।  ঘটনাস্থলে গিয়ে তিনি বাড়ির ভেতরে ও বাইরে মরদেহ পড়ে থাকতে দেখেন। 


শেরিফ বোদেরাক্স বলেন, ‘পুরো ঘটনাটাই মর্মান্তিক।  তবে মাথায় গুলিবিদ্ধি হয়ে ১৭ বছর বয়সি এক মা ও তাঁর ছয় মাস বয়সি শিশুর মৃত্যু সবচেয়ে মর্মান্তিক। ’


গোলাগুলির সময় বাড়ির ভেতর লুকিয়ে থাকার কারণে দুই ব্যক্তি বেঁচে গেছেন।  তবে আহত হয়েছেন আরও কয়েকজন।  তাঁদের হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়েছে।  হাসপাতালে নেওয়ার কিছুক্ষণ পরে আহত ব্যক্তিদের মধ্যে একজনের মৃত্যু হয়।  শেরিফের ধারণা মাদক–সংক্রান্ত ঘটনার জেরেই এই হামলা


keya