১০:২১ এএম, ৯ মে ২০২১, রোববার | | ২৭ রমজান ১৪৪২




বিপণিবিতানে ক্রেতাদের উপচেপড়া ভিড়

০২ মে ২০২১, ০২:৩০ পিএম |


এসএনএন২৪.কম: ঈদ ঘনিয়ে আসায় শপিংমলমুখী হচ্ছেন ক্রেতারা।  ছুটির দিনে রাজধানীর নিউমার্কেট, গাউছিয়া, চাঁদনী চকসহ সব বিপণিবিতানে ক্রেতাদের উপচেপড়া ভিড় দেখা গেছে।  বাড়ছে বেচা কেনাও। 

একেতো লকডাউনে, সীমিত কেনাকাটার সময়।  আর কর্মদিবসে শপিংমলে যাওয়ার ফুরসত মেলেনা তেমন।  তাই শুক্রবার (৩০ এপ্রিল) সাপ্তাহিক ছুটির দিন সকাল থেকেই ঈদের কেনাকাটা সারতে পরিবার পরিজন নিয়ে বিপণিবিতানে হুঁমড়ি খেয়ে পড়েছেন ক্রেতারা। 

বেশিরভাগই এসেছেন শিশুদের বায়না মেটাতে।  বড়দের থ্রিপিস বিক্রি কম হলেও শিশুদের পোশাকের বিক্রি হচ্ছে ভালো।  ইমিটেশনের গহনার দোকানেও নারীদের ভিড় দেখা গেছে। পোশাকের সঙ্গে মিলিয়ে গহনা কিনছেন অনেকে। এদিকে শপিংমলের পরিবেশ নিয়ে তেমন অভিযোগ না থাকলেও দাম নিয়ে মিশ্র প্রতিক্রিয়া ক্রেতাদের। 

রোজার মাঝামাঝি এসে বিক্রি আগের চেয়ে বাড়লেও সন্তুষ্ট নয় বিক্রেতারা।  গেল বারের ঈদে ব্যবসা করতে না পারায় ক্ষতি পুষিয়ে নিতে মার্কেট রাত ১২ টা পর্যন্ত খোলা রাখার দাবি তাদের। 

দোকান মালিকরা বলছেন, সন্ধ্যার পর যদি খোলা থাকতো অন্তত রাত ১০ টা থেকে ১১ টা পর্যন্ত খোলা রাখতে পারলে আরও ক্রেতা পাওয়া যেত। 

মাস্ক পরায় কিছুটা গুরুত্ব দিলেও ভিড়ের কারণে সামাজিক দূরত্ব ছিল না কোথাও।  মার্কেটের প্রবেশপথে জীবাণুনাশক টানেলেরও ব্যবহার দেখা যায়নি। 


keya