১:৫১ এএম, ১৪ জুন ২০২১, সোমবার | | ৪ জ্বিলকদ ১৪৪২




রাউজান উঃ ছাত্রলীগের সাবেক সভাপতি শহীদ দিদারুল আলমের ২০তম মৃত্যুবার্ষিকী আজ

০৮ মে ২০২১, ১০:৫১ এএম |


প্রদীপ শীল: আজ ৮ মে শনিবার রাউজান উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এনডিপি সন্ত্রাসীদের গুলিতে নিহত শহীদ দিদারুল আলমের ২০ তম মৃত্যুবার্ষিকী। 

২০০১ সালে ৮ মে রাউজান মুন্সিরঘাটাস্থ অস্থায়ী দলীয় কার্যালয়ে সন্ত্রাসীদের হাতে নিহত হয়। 

রাউজানের রাজনীতিতে দিদারুল আলমের ছিল ত্যাগী ও আপোষহীন ব্যক্তিত্ব।  বঙ্গবন্ধুর হত্যার পর আওয়ামীলীগের দুর্দিনে রাউজানের ছাত্র রাজনীতিতে ছাত্র সমাজকে সংগঠিত করে দুর্বার আন্দোলন গড়ে তুলেন তিনি। 

ছাত্রলীগের ও ছাত্র জীবনের সোনালী অধ্যায়য়ে বেশি ভাগ সময় স্বাধীনতা বিরোধীদের মিথ্যা মামলায় কারাভোগ করতে হয়েছে এই নেতাকে। 

আপোষহীন এই নেতাকে দলীয় কার্যালয়ে নির্মমতায় হত্যা করতে পারবে কেউ কোন দিন ভাবতেও পারেনি। 

জানা গেছে, ৮ মে রাউজানের গহিরা ডিগ্রী কলেজ ছাত্রলীগের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।   অনুষ্ঠান শেষে তৎকালীন রাউজান উপজেলা আওয়ামীলীগের সভাপতি শফিকুল ইসলাম চৌধুরীর মুন্সিরঘাস্থ সুবর্ণা প্রিন্ট প্রেসে সভাপতির সাথে আলাপ আলোচনারত অবস্থায় নির্বিচারে সন্ত্রাসীরা গুলি চালিয়ে হত্যা করেন। 

সাবেক ত্যাগী ছাত্রনেতা দিদারুল আলমের ২০ তম মৃত্যুবার্যিকী উপলক্ষে পারিবারিক ভাবে বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছেন।  শহিদ দিদারুল আলমের কবরে পুস্পমাল্য অর্পণ, খতমে কোরআান মাহফিল ও এতিমদের মাঝে খাওয়ার বিতরণ করবেন বলে জানিয়েছেন প্রয়াত দিদারুল আলমের ছোট ভাই যুবলীগ নেতা জাফর আহম্মদ।