১:১৩ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, শনিবার | | ১৪ শা'বান ১৪৪৫




চবি উপাচার্যের সাথে নারা উইম্যান ইউনিভার্সিটি প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ

১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:৫০ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম : ১৯ ফেব্রুয়ারি ২০১৯ সকাল ১০.৩০ টায় জাপানের নারা উইম্যান ইউনিভার্সিটির ইন্টারন্যাশনাল এক্সচেঞ্জ সেন্টার এর ডেপুটি ডাইরেক্টর এর নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। 

এ সময় নারা উইম্যান ইউনিভার্সিটির ভূগোল বিভাগের সহযোগী অধ্যাপক, উক্ত বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল এক্সচেঞ্জ সেকশনের সেকশন প্রধান , চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সফিউল আলম, বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের প্রফেসর ড. জরিন আখতার ও সহযোগী অধ্যাপক ড. এ এইচ এম রায়হান সরকার উপস্থিত ছিলেন।  

উপাচার্য অতিথিবৃন্দকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অনিন্দ্য সুন্দর সবুজ ক্যাম্পাসে স্বাগত জানান।  তিনি অতিথিবৃন্দকে এ বিশ্ববিদ্যালয়ের অনুষদ, বিভাগ, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের একটি সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরেন এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিরাজমান শিক্ষার সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ সম্পর্কে আলোকপাত করেন।  মাননীয় উপাচার্য ইতোপূর্বে নারা উইম্যান ইউনিভার্সিটির সাথে সম্পাদিত সমঝোতা চুক্তির আলোকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষক এবং শিক্ষার্থীরা উক্ত বিশ্ববিদ্যালয়ে সেমিনার, সিম্পুজিয়াম ও ওয়ার্কসপে অংশগ্রহণ করে যে অভিজ্ঞতা অর্জন করেছেন; তাঁদের সে অভিজ্ঞতা লব্ধ জ্ঞান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের সাথে বিনিময়ের জন্য একটি সেমিনার আয়োজনের উদ্যোগ গ্রহণের ব্যাপারে সংশ্লিষ্ট ইনস্টিটিউট কর্তৃপক্ষকে নির্দেশ প্রদান করেন।  

অতিথিবৃন্দ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অনিন্দ্য সুন্দর ক্যাম্পাস অবলোকন করে এবং শিক্ষার সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ সম্পর্কে জেনে আগ্রহ প্রকাশ করেন এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণার বিষয়ে মাননীয় উপাচার্যের গৃহীত বিভিন্ন পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেন। 


keya