১২:০২ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, শনিবার | | ১৪ শা'বান ১৪৪৫




ইবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল ও বাস্কেটবল প্রতিযোগিতার উদ্বোধন

২৩ ফেব্রুয়ারি ২০১৯, ০২:১৮ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাঁকজমকপূর্ণ ও উৎসব মুখর পরিবেশে আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল ও বাস্কেটবল প্রতিযোগিতা-২০১৯ এর পর্দা উঠলো আজ।  শনিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয় ফুটবল মাঠে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে খেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। 

উপ-উপাচার্য ও ক্রীড়া কমিটির সভাপতি অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমানের সভাপতিত্বে ও শারিরীক শিক্ষা বিভাগের কর্মকর্তা মাবিলা রহমানের উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা।  এসময় উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক ড. মোঃ পরেশ চন্দ্র বর্ম্মণ, প্রক্টর(ভারপ্রাপ্ত) সহযোগী অধ্যাপক ড. মোঃ আনিছুর রহমান প্রমুখ।  অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ক্রীড়া কমিটির পরিচাক মোঃ সোহেল। 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘একুশ শতকের উপযুক্ত মানবশক্তি তৈরিতে পড়াশোনার পাশাপাশি খেলাধুলা এবং সাংস্কৃতিক কর্মকান্ডের বিকল্প নেই।  তাছাড়া খেলাধুলা, সাংস্কৃতিক কর্মকান্ড দেহ ও মনকে সুস্থ রাখার পাশাপাশি আমাদেরকে সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদকমুক্ত রাখে।  বর্তমান সরকার শিক্ষা এবং গবেষণার পাশাপাশি খেলাধুলা এবং সাংস্কৃতিক চর্চাকে গুরুত্ব দিয়েছেন।  সেই লক্ষ্যে সন্ত্রাস জঙ্গীবাদ ও মাদকমুক্ত সমাজ বিনির্মানে বিভিন্ন সময় ইসলামী বিশ্ববিদ্যালয় আন্তঃবিশ্ববিদ্যালয়ের বিভিন্ন টুর্নামেন্টের আয়োজন করে আসছে। ’

এবারের প্রতিযোগিতায় স্বাগতিক ইসলামী বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্বদ্যিালয়, চট্টগ্রাম বিশ্বদ্যিালয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয়সহ মোট ১২ টি বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল(ছাত্র-ছাত্রী) ও বাস্কেটবল(ছাত্র) দল অংশগ্রহন করছে।  

স্বাগতিক ইসলামী বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মধ্যকার হ্যান্ডবল ম্যাচের মধ্যদিয়ে টুর্নামেন্টটি শুরু হয়।  উদ্বোধনী অনুষ্ঠানে ইবির নৃত্যদল মনোমুগ্ধকর নৃত্য পরিবেশন করে।  

বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগ সূত্রে জানা যায়, আজ থেকে আগামী ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে হ্যান্ডবল টুর্নামেন্ট।  পরে আগামী ১ মার্চ থেকে বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়ামে শুরু হবে বাস্কেটবল টুর্নামেন্ট।  আগামী ৭ মার্চ সমাপনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে শেষ হবে টুর্নামেন্ট দু’টির পর্দা নামবে। 


keya