১০:৪১ এএম, ৯ মে ২০২১, রোববার | | ২৭ রমজান ১৪৪২




সারা বিশ্বে মাতৃভাষা দিবস পালন করছে ভিন্ন ভাষার মানুষেরাঃ হিন্দু মহাজোট নেতৃবৃন্দ

০১ মার্চ ২০২১, ০৫:১৯ পিএম |


প্রদীপ শীল, রাউজানঃ জাতীয় হিন্দু মহাজোট সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটি উদ্যােগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ পালিত হয়েছে। 

২১ ফেব্রুয়ারী দিন ব্যাপী কর্মসূচীর মধ্য ছিল বাংলাদেশ দূতাবাসের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও খাওয়া বিতরণ। 

জাতীয় হিন্দু মহাজোট সংযুক্ত আরব আমিরাত শাখার প্রতিষ্ঠাতা সভাপতি রুপস দাশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সঞ্জয় শীলের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন সহ-সভাপতি কানু লাল দাশ , যুগ্ম সাধারণ সম্পাদক সজল চৌধুরী, সহ-অর্থ সম্পাদক রাজীব শীল, সহ- সাংগঠনিক সম্পাদক অপু দাশ, সহ-যুব বিষয়ক সম্পাদক জীবন মজুমদার প্রমুখ।  আলোচনা সভায় জাতীয় হিন্দু মহাজোট সংযুক্ত আরব আমিরাত শাখার প্রতিষ্ঠাতা সভাপতি রুপস দাশ বলেন, বিশ্বে কোন জাতি ভাষার জন্য প্রাণ দিয়েছে এমন নজির নেই।  একমাত্র বাংলা ভাষার জন্য বাঙ্গালী জাতি রক্ত দিয়েছিল। 

আজ বাংলা ভাষা আন্তর্জাতিক স্বীকৃতি অর্জন করেছে।  আমাদের প্রাণের এই ভাষা রক্ষায় সবাইকে কাজ করতে হবে।   সাধারণ সম্পাদক সঞ্জয় শীল বলেন, ২১ ফেব্রুয়ারী শুধু বাংলা ভাষা বাসীরা পালন করছেন না। 

সারা বিশ্বে মাতৃভাষা দিবস পালন করছে ভিন্ন ভাষার মানুষেরা।  এটা আমাদের জন্য গর্ব।  এরপর জাতীয় হিন্দু মহাজোট সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটি নেতৃবৃন্দরা বাংলাদেশ দূতাবাস আয়োজিত আলোচনা সভায় অংশ গ্রহণ করেন।