১১:১৯ এএম, ৯ মে ২০২১, রোববার | | ২৭ রমজান ১৪৪২




দিল্লিতে ৩০০ অক্সিজেন সিলিন্ডার পাঠাচ্ছেন রাবিনা

০৪ মে ২০২১, ১০:৩৮ এএম |


এসএনএন২৪.কম: নব্বই দশকের বলিউডের জনপ্রিয় নায়িকা রাবিনা ট্যান্ডন পাশে দাঁড়ালেন দিল্লির।  তীব্র অক্সিজেন সঙ্কটের কারণে রাজ্যটিতে ৩০০ সিলিন্ডার পাঠাচ্ছেন এই অভিনেত্রী। 

এমন সংকটপূর্ণ মুহূর্তে মানুষকে সহায়তা করে আসছেন রাবিনা।  তিনি তার ঘনিষ্ঠদের নিয়ে একটি দল তৈরি করেছেন, এরপর দলীয়ভাবে অক্সিজেন অসহায় মানুষদের কাছে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছেন।  

এ প্রসঙ্গে ‘লাড়লা’খ্যাত এই অভিনেত্রী বলেন, এখন যা ঘটছে তা সত্যি অবিশ্বাস্য।  ধনী ব্যক্তিরা ইনজেকশন এবং চিকিৎসার জন্য অর্থ দিতে পারছেন, কিন্তু সাধারণ মানুষদের কথা একবার চিন্তা করুন! এটা খুবই হতাশাজনক।  আমার বন্ধু এবং স্বেচ্ছাসেবীদের সঙ্গে নিয়ে প্রয়োজন মতো অক্সিজেন কিট থেকে শুরু করে অক্সিজেন সিলিন্ডার ও অক্সিজেন কনসেনট্রেটর যথাসম্ভব সংগ্রহে করার চেষ্টা করছি। 

তিনি আরও জানান, নির্দিষ্ট টুইটার অ্যাকাউন্টের মাধ্যমে কেউ সাহায্য চাইলে সঙ্গে সঙ্গে প্রয়োজন মতো তাদের পাশে দাঁড়াচ্ছেন।  এছাড়া এমন মহৎ কাজে এগিয়ে আসতে অন্যদেরও উৎসাহ দিচ্ছেন।  

করোনা পরিস্থিতিতে অক্সিজেন সমস্যাটি ভারতের জাতীয় সমস্যা হয়ে দাঁড়িয়েছে।  যেজন্য রাবিনা ট্যান্ডন সিলিন্ডার ভরা একটি ট্রাকের ব্যবস্থা করেছেন, যেটা দিয়ে যাতে প্রয়োজন মতো সরাসরি অক্সিজেন সরবরাহ করা যায়।  

রাবিনা বলেন, হাসপাতালগুলোতে ব্যয় খুব বেশি।  তাই আমরা অক্সিজেন সিলিন্ডার ব্যবস্থা করেছি, যাদের সামর্থ্য নেই তাদের কাছে যাতে সরাসরি অক্সিজেন পৌঁছে দিতে পারি।  কাজটা সহজ করার জন্য আমরা পুলিশ ও বেশকিছু এনজিও-এর সঙ্গেও যোগাযোগ রক্ষা করছি।  দিল্লিতে পাঠানোর জন্য আমাদের প্রথম লটের ৩০০ অক্সিজেন সিলিন্ডার এরই মধ্যে প্রস্তুত করা হয়েছে। 

এই তারকা জানান, সম্প্রতি পণ্ডিত রাজন মিশ্রাকে তারা মেডিক্যাল সহায়তা দিয়েছেন।  যদিও এই কিংবদন্তিকে শেষ পর্যন্ত বাঁচানো সম্ভব হয়নি।